প্রাতিষ্ঠানিক শিক্ষা

প্রাতিষ্ঠানিক শিক্ষা
(ক) আস-সুন্নাহ ট্রাস্ট কিন্ডারগার্টেন (502082045)

শিশু কিশোরদেরকে ধর্মীয় মূল্যবোধ, ধর্মীয় শিক্ষা ও ধর্মীয় পরিবেশের মধ্যে প্রাক-প্রাথমিক ও প্রাথমকি শিক্ষা প্রদানের জন্য

আস-সুন্নাহ ট্রাস্ট কিন্ডারগার্টেন (502082045)’

পরিচালনা করছে। শিশু শ্রেণি (প্রাক প্রাথমিক) ও প্রথম থেকে তৃতীয় শ্রেণী পর্যন্ত মোট চারটি শ্রেণিতে এ বিভাগের পাঠ্যক্রম  বিভক্ত । তৃতীয় শ্রেণি পর্যন্ত জাতীয় কারিকুলামের মাণ সংরক্ষণের পাশাপাশি
ছাত্র-ছাত্রীরা এখানে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত, কুরআসন লিখন, প্রয়োজনীয় সূরা মুখস্থ, হাদীস মুখস্থ, ইসলামী আদব – আখলাক, মূল্যবোধ ও মাসাইল শিক্ষা গ্রহন করে । তৃতীয় শ্রেনী থেকে উত্তীর্ণ হওয়ার পর অভিভাবকদের ইচ্ছানুসারে তারা আস-সুন্নাহ ট্রাস্ট পরিচালিত হিফয বিভাগ, মাদরাসা বিভাগ অথবা অন্য কোন প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হয় ।

DSC01275(খ) হিফযুল কুরআন বিভাগ : বালাক শাখা ও বালিকা শাখা

আস-সুন্নাহ ট্রাস্ট

বালক ও বালিকাদের জন্য সম্পূর্ণ পৃথক ব্যবস্থাপনায় হিফযুল কুরআন বিভাগ চালু করেছে । ৭/৮ বছর বয়সের বালক ও বালিকাদের হিফযের জন্য ভর্তি করা হয় । পূর্ণকালিন আবাসিক ব্যবস্থাপনায় সাধারণত ৪/৫বছরের মধ্যে তারা হিফয সম্পূর্ণ করতে পারে । হিফয চলাকালীন সময়ে তাদেরকে সাধারণ শিক্ষার বাংলা ,ইংরজি ও গণিত বিষয় পড়ানা হয় । হিফয সম্পূর্ণ করারা পর ট্রাস্টের তত্ত্বাবধানে তাদের প্রাথমিক সমাপণী পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয় ।

DSC01268(গ) মাদরাসা (কিতাব) বিভাগ : বালক শাখা ও বালিকা শাখা

ইসলামী মূল্যবোধে উজ্জীবিত মুত্তাকী মুসলিম/মুসলিমা ও প্রাঙ্গ আলিম/আলিমা তৈরির লক্ষ্যে

আস-সুন্নাহ ট্রাস্ট

বালক ও বালিকাদের জন্য সম্পূর্ণ পৃথক ব্যবস্থাপনায় বালকদের জন্য ৭ বছর মেয়াদী এবং বালিকাদের জন্য ৬ বছর মেয়াদী কোর্সে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ের লেখাপড়া করানো হয় ।